আজ | শনিবার, ১৬ জানুয়ারী ২০২১
Search

প্রচ্ছদ দেশ বাঘা যতীন ভাঙচুরে আসামিরা রিমান্ডে


বাঘা যতীন ভাঙচুরে আসামিরা রিমান্ডে

চাহিদা নিউজ ডেস্ক | ১:৩৯ অপরাহ্ন, ২১ ডিসেম্বর, ২০২০

কুষ্টিয়ায় ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম প্রধান নেতা বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর মামলায় যুবলীগ নেতা আনিসুর রহমানসহ তিন আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার বেলা ১২টায় কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিনা খাতুন এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সোমবার সকালে আসামিদের জেলহাজত থেকে আদালতে আনা হয়। এ মামলায় তিন আসামির সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছিল পুলিশ।

কুষ্টিয়ায় আদালতের ইন্সপেক্টর রেজাউল ইসলাম বলেন, ‘আজ সোমবার সকালে তিনি আসামিকে আদালতে হাজির করলে রিমান্ড শুনানি শুরু করেন আদালত। বিচারক তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতের কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয়ে স্থাপিত বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্যটির নাক ও ডান গালের কিছু অংশ ভেঙে ফেলা হয়। পরদিন শুক্রবার সকালে বিষয়টি স্থানীয়দের নজরে আসে।

এ ঘটনার মামলায় পুলিশ ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুর রহমান ও তার দুই সহযোগী সবুজ হোসেন ও হৃদয় আহম্মেদকে গ্রেপ্তার করে। বাচ্চু নামের একজন পলাতক রয়েছেন।

মাত্র ৩৬ বছর বয়সে ১৯১৫ সালের ১০ সেপ্টেম্বর উড়িষ্যার বালেশ্বরে ইংরেজ পুলিশ বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে নিহত হন বিপ্লবী বাঘা যতীন। তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলন করা ‘যুগান্তর’ দলের প্রধান নেতা ছিলেন। কয়া গ্রামে বাঘা যতীনের বাস্তুভিটায় কয়া মহাবিদ্যালয়ে কয়েক বছর আগে স্থাপন করা হয় তার আবক্ষ ভাস্কর্যটি।

আপনার মন্তব্য লিখুন