আজ | সোমবার, ১৮ জানুয়ারী ২০২১
Search
  • বিদেশ

আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন, ১৭ জানুয়ারী, ২০২১

যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা জারি

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে সহিংসতার শঙ্কায় ৫০টি রাজ্যের সবগুলো ও ডিস্ট্রিক্ট অব কলম্বিয়ায় সতর্কতা জারি করা হয়েছে। সারা দেশ থেকে ন্যাশনাল গার্ডের সদস্যদের রাজধানী ওয়াশিংটন ডিসিতে মোতায়েন করা হচ্ছে। খবর বিবিসি’র।আগামী বুধবার (২০ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানের … বিস্তারিত » »

আপডেট: ১১:০১ পূর্বাহ্ন, ১৭ জানুয়ারী, ২০২১

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত অর্ধ শতাধিক

ইন্দোনেশিয়ার সুলাওসি দ্বীপে আঘাত হানা ৬ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ৮শ’ জন। ভেঙে পড়েছে অসংখ্য ঘরবাড়ি। স্থানীয় সময় গত শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে ভূমিকম্পটি আঘাত হানে। এর পরপরই অনেক পরিবারকে ক্ষতিগ্রস্ত স্থান থেকে সরিয়ে নেয়া হয়। … বিস্তারিত » »

আপডেট: ১০:৫৩ পূর্বাহ্ন, ১৭ জানুয়ারী, ২০২১

দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা ইরানের

ইরানের রেভ্যুলেশনারি গার্ড (আইআরজিসি) দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ও ড্রোনের পরীক্ষা চালিয়েছে। সাগর ও ভূমিতে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম এসব ক্ষেপণাস্ত্র। যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই তেহরান এ পরীক্ষা চালাল। গতকাল শনিবার এ পরীক্ষা চালানো হয়েছে বলে জানিয়েছে আলজাজিরা।খবরে বলা হয়েছে, ভারত মহাসাগরের উত্তরাংশে পরীক্ষা চালানো এসব ক্ষেপণাস্ত্র … বিস্তারিত » »

আপডেট: ১১:১৯ পূর্বাহ্ন, ১৪ জানুয়ারী, ২০২১

ইতিহাসে প্রথম দ্বিতীয়বার অভিশংসিত ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসন করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোররাত) যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ২৩২-১৯৭ ভোটে ট্রাম্পকে অভিশংসনের (ইমপিচমেন্ট) প্রস্তাব পাস হয়। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম দ্বিতীয়বার কোনো রাষ্ট্রপতিকে অভিশংসন করা হলো।মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ৪৩৫ সদস্যের প্রতিনিধি পরিষদে প্রস্তাবটি ২৩২-১৯৭ … বিস্তারিত » »

আপডেট: ১১:১৫ পূর্বাহ্ন, ১৪ জানুয়ারী, ২০২১

যুক্তরাষ্ট্রে প্রাণ হারাচ্ছেন ১৮০ জন

করোনা তাণ্ডবে লাশের স্তুপ পরিণত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। ভ্যাকসিন প্রয়োগ শুরু হলেও মিলছে না সুখবর। যেখানে প্রতি মিনিটে ৩ জন মানুষের প্রাণ ঝরছে ভাইরাসটিতে। এতে করে ঘণ্টায় দাঁড়ায় ১৮০ জনে। থেমে নেই সংক্রমণও। তবে পিছিয়ে সুস্থতা। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার নিয়মিত পরিসংখ্যানের … বিস্তারিত » »

আপডেট: ৭:০৭ অপরাহ্ন, ৮ জানুয়ারী, ২০২১

ট্রাম্পের সুর বদল

ক্যাপিটল হিলে সমর্থকদের তাণ্ডবের সমালোচনা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। এর আগে হামলার জন্য যুক্তরাষ্ট্রসহ সমগ্র বিশ্বজুড়ে নিন্দার ঝড় বয়ে যায় তার ওপর দিয়ে। এ অবস্থায় বৃহস্পতিবার রাতে এক ভিডিও বার্তায় হামলার নিন্দা জানান ট্রাম্প। বলেন, সহিংসতা, আইনহীনতা ও মারামারির ঘটনায় সব মার্কিন নাগরিকের মতো আমিও … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৩ অপরাহ্ন, ৭ জানুয়ারী, ২০২১

ব্যর্থ হলো ট্রাম্পের অভ্যুত্থান

ক্যাপিটল হিলে নজিরবিহীন হামলা চালিয়ে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকরা সিনেটরদের জিম্মি করতে চেয়েছিল। এ জন্য তারা কমান্ডো স্টাইলে সেখানে হামলা চালায়। এ সময় সিনেটররা প্রাণ বাঁচাতে সুড়ঙ্গ পথ ব্যবহার করেন। এর মধ্য দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রে জনরায়ের বিরুদ্ধে গিয়ে অভ্যুত্থান ঘটানোর চেষ্টা করেছেন। কিন্তু তিনি তাতে … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৯ পূর্বাহ্ন, ৫ জানুয়ারী, ২০২১

যুক্তরাজ্য আবারও লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে যুক্তরাজ্যে আবারও লকডাউন জারি করা হয়েছে। মহামারিটির নতুন স্ট্রেইন বা ধরন ছড়িয়ে পড়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। গতকাল সোমবার ডাউনিং স্ট্রিট থেকে সম্প্রচারিত এক টিভি ভাষণে লকডাউনের ঘোষণা দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে … বিস্তারিত » »

আপডেট: ১২:১৮ অপরাহ্ন, ১ জানুয়ারী, ২০২১

থার্টিফার্স্ট নাইট পার্টির ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু

ইংরেজি নতুন বছরকে স্বাগত জানাতে থার্টিফার্স্ট নাইটে বন্ধুদের সঙ্গে পার্টি করেন পশ্চিমবঙ্গের কলকাতার যুবক অপু মল্লিক (৩৫)। একটি বাসার ছাদে আয়োজিত এ পার্টি থেকে পড়ে মৃত্যু হয়েছে তার। পুলিশের দাবি, নিহত অপু মল্লিক মাতাল অবস্থায় পড়ে গিয়েছিলেন।ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের খবরে বলা হয়, বৃহস্পতিবার রাতে কলকাতকার পর্ণশ্রী … বিস্তারিত » »

আপডেট: ১২:০৯ অপরাহ্ন, ২৭ ডিসেম্বর, ২০২০

বিশ্বজুড়ে ছড়িয়েছে নতুন করোনা

যুক্তরাজ্যে প্রথমে পাওয়ার পর এবার বিশ্বের বেশ কয়েকটি দেশে নতুন ধরনের করোনাভাইরাস পাওয়া গেছে। ইউরোপের দেশ স্পেন, সুইজারল্যান্ড, সুইডেন ও ফ্রান্সে এ ভাইরাস পাওয়া গেছে। ইউরোপের বাইরে এটি কানাডা ও জাপানেও পাওয়া গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, যাদের শরীরে এই নতুন ভাইরাস শনাক্ত … বিস্তারিত » »