আজ | মঙ্গলবার, ১৫ জুন ২০২১
Search

প্রচ্ছদ বিদেশ ম্যাক্রোকে থাপ্পর মারায় ৪ মাসের দণ্ড

4by24e85e87d9c1vyw4_800C450-2106111051-2468f8b9d98d2e89f7b31c87a3fc8fc31623415347.jpg

ম্যাক্রোকে থাপ্পর মারায় ৪ মাসের দণ্ড

চাহিদা নিউজ ডেস্ক | ৬:৪২ অপরাহ্ন, ১১ জুন, ২০২১

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোনকে জনসম্মুখে থাপ্পড় মারার অভিযোগে আটক যুবককে চার মাসের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। অভিযুক্ত ওই যুবকের নাম ডেমিয়েন তেরেল (২৮)। গতকাল বৃহস্পতিবার আদালত প্রথমে তাকে ১৮ মাসের কারাদণ্ড দেয়। পরে অবশ্য ১৪ মাসের সাজা স্থগিত করা হয়েছে। ফলে চার মাস কারাগারে থাকতে হবে অভিযুক্ত তেরেলকে।

আদালতে ডেমিয়েন তেরেল বলেন, আমি মনে করি, আমাদের দেশের অবক্ষয়ের জন্য পরিষ্কারভাবে ম্যাক্রোন দায়ী।

তিনি জানান, ফ্রান্সের দক্ষিণাঞ্চলে প্রেসিডেন্ট ম্যাক্রোনের সফরের কয়েকদিন আগেই তার ওপর ডিম কিংবা ক্রিম টার্ট নিক্ষেপ করার কথা ভেবেছিলেন। কিন্তু থাপ্পড় দেওয়ার বিষয়টি পূর্বপরিকল্পিত ছিল না।

হামলাকারী ডেমিয়েনের বিরুদ্ধে সরকারি কর্তাব্যক্তিদের ওপর সহিংসতা ঘটানোর অভিযোগ আনা হয়েছে। অভিযুক্ত দামিয়েন ডানপন্থী রাজনীতির সমর্থক এবং ফ্রান্সের ইয়েলো-ভেস্ট আন্দোলনের সঙ্গে যুক্ত ছিল বলে জানা যায়।

উল্লেখ্য গত মঙ্গলবার ফ্রান্সের দক্ষিণ-পূর্বের ড্রোম অঞ্চলে সরকারি সফরে গিয়ে লজ্জাজনক পরিস্থিতির মুখোমুখি হন প্রেসিডেন্ট ম্যাক্রোন। সরকারি এই সফরে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সাক্ষাতের সময় তেরেল প্রকাশ্যেই ম্যাক্রোনের গালে সজোরে থাপ্পড় মারেন। মুহূর্তের মধ্যে ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

আপনার মন্তব্য লিখুন