আজ | সোমবার, ১৮ জানুয়ারী ২০২১
Search
  • জাতীয়

আপডেট: ৫:১৯ অপরাহ্ন, ১৫ জানুয়ারী, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়লো

করোনা পরিস্থিতির কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আরেক দফা বাড়লো সোধারণ ছুটি। এবার এ ছুটি বাড়ানো হলো আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত। তবে কওমি মাদ্রাসাগুলো এই ছুটির আওতায় থাকবে না। শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।এম এ খায়ের বলেন, ‘পরিস্থিতি … বিস্তারিত » »

আপডেট: ৫:১১ অপরাহ্ন, ১৫ জানুয়ারী, ২০২১

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া রাবার বুলেটের আঘাতে বাংলাদেশি যুবক আবুল কালাম আজাদ নিহত হয়েছেন। সীমান্ত, পুলিশ ও বিজিবি সূত্র জানায়, শুক্রবার (১৫ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী গ্রামের জয়নুল আবেদীনের ছেলে আবুল কালাম আজাদসহ ৫/৬ … বিস্তারিত » »

আপডেট: ১২:২৯ অপরাহ্ন, ১১ জানুয়ারী, ২০২১

সাঈদ খোকনের নামে মামলা করা হবে

সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। সোমবার সকালে রাজধানীর মানিকনগরে খাল পরিষ্কার কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা জানান।তাপস বলেন, দুর্নীতির অভিযোগ নিয়ে সাবেক মেয়র সাঈদ খোকনের বক্তব্য মানহানিকর। তার … বিস্তারিত » »

আপডেট: ৭:০২ অপরাহ্ন, ৮ জানুয়ারী, ২০২১

অতিরিক্ত রক্ত ক্ষরণে স্কুল ছাত্রীর মৃত্যু

রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড শিক্ষার্থী আনুশকা নুর আমিনের সঙ্গে বিকৃত যৌনচার করা হয়েছে। ফরেনসিক চিকিৎসক জানিয়েছেন, তার পায়ু পথ ও যৌনাঙ্গ দিয়ে রক্তক্ষরণ হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই তার মৃত্যু হয়েছে। আজ শুক্রবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদের নেতৃত্বে নিহত আনুশকা নুর … বিস্তারিত » »

আপডেট: ৮:৩২ অপরাহ্ন, ৪ জানুয়ারী, ২০২১

দেশেই টিকা তৈরি করা যেত

১২০ কোটি টাকা খরচ করলে এক বছরে দেশে করোনাভাইরাসের টিকা তৈরি করা যেত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আজকে ভারতের সেরামকে টিকার জন্য প্রথম ধাপে যে … বিস্তারিত » »

আপডেট: ৬:০৫ অপরাহ্ন, ৪ জানুয়ারী, ২০২১

সময় মতো ভ্যাকসিন পাবে বাংলাদেশ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভারতের সেরাম ইনস্টিটিউটের সাথে বাংলাদেশ আন্তর্জাতিক মানের চুক্তি করেছে। পাশাপাশি ভারত বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। ভারতের হাই কমিশনারও ভ্যাকসিন প্রদানে আশ্বাস দিয়েছেন। সব কিছু মিলে সরকার সময় মতোই ভ্যাকসিন পাবে।সোমবার (৪ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ভ্যাকসিন সংক্রান্ত সাম্প্রতিক … বিস্তারিত » »

আপডেট: ১১:০৯ পূর্বাহ্ন, ৪ জানুয়ারী, ২০২১

ভ্যাকসিন রফতানিতে নিষেধাজ্ঞা ভারতের

ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত ‘‌কোভিশিল্ড’ করোনা ভ্যাকসিন রফতানিতে নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির সরকার। এর ফলে দরিদ্র দেশগুলোকে করোনা ভ্যাকসিনের জন্য আরও কয়েক মাস অপেক্ষা করতে হতে পারে।রোববার (৩ জানুয়ারি) আন্তর্জাতিক গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়াল্লা বলেন, ভারতীয়রা যাতে যথাযথভাবে ভ্যাকসিন পায় তার … বিস্তারিত » »

আপডেট: ১১:১১ পূর্বাহ্ন, ৩ জানুয়ারী, ২০২১

ভারতে টাকা পাঠাচ্ছে বাংলাদেশ

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা কেনার জন্য বাংলাদেশ সরকার রবিবার ৬০০ কোটি টাকার বেশি জমা দেবে ব্যাংকে। বিনিময়ে ভারতের সেরাম ইনস্টিটিউট দেবে ব্যাংক গ্যারান্টি। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, ভারতের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট অগ্রিম টাকা হিসেবে এটা নেবে এবং বাকি টাকা টিকা সরবরাহ শুরু করার পর দেওয়া হবে। চুক্তির … বিস্তারিত » »

আপডেট: ৬:৪৯ অপরাহ্ন, ২ জানুয়ারী, ২০২১

এ মাসেই দেশে আসছে করোনা ভ্যাকসিন

চলতি মাসেই দেশে করোনা ভাইরাসের ভ্যাকসিনের প্রথম চালান এসে পৌঁছাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। শনিবার বিকালে মানিকগঞ্জে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা ভ্যাকসিন গ্রহণ করার জন্য প্রস্তুত। যুক্তরাজ্যের পর ভারতে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার টিকার অনুমোদন পাওয়ায় আমরা … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৫ পূর্বাহ্ন, ২ জানুয়ারী, ২০২১

ছুরিকাঘাতে কিশোর নিহত

রাজধানীর মহাখালীতে ছুরিকাঘাতে আরিফ নামে এক কিশোর নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও দুজন। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে মহাখালী কাঁচাবাজারের সামনে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁচাবাজারের সামনে আরিফসহ তিনজনকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে কয়েকজন কিশোর। পরে তাদের বন্ধু রবিনসহ অন্যরা ওই তিনজনকে উদ্ধার করে ঢাকা … বিস্তারিত » »