আজ | শনিবার, ১৬ জানুয়ারী ২০২১
Search

প্রচ্ছদ জাতীয় এ মাসেই দেশে আসছে করোনা ভ্যাকসিন

ফাইল ছবি
ফাইল ছবি

এ মাসেই দেশে আসছে করোনা ভ্যাকসিন

চাহিদা নিউজ ডেস্ক | ৬:৪৯ অপরাহ্ন, ২ জানুয়ারী, ২০২১

চলতি মাসেই দেশে করোনা ভাইরাসের ভ্যাকসিনের প্রথম চালান এসে পৌঁছাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। শনিবার বিকালে মানিকগঞ্জে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা ভ্যাকসিন গ্রহণ করার জন্য প্রস্তুত। যুক্তরাজ্যের পর ভারতে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার টিকার অনুমোদন পাওয়ায় আমরা আনন্দিত। ভারতের সিরাম ইনস্টিটিউটের সঙ্গে তিন কোটি ডোজের বিষয়ে চুক্তি রয়েছে।

জাহিদ মালেক বলেন, চুক্তি অনুযায়ী এই সপ্তাহেই ভ্যাকসিনের প্রথম চালানের টাকা পরিশোধ করা হবে। প্রথম চালানে ৫০ লাখ ভ্যাকসিন আসছে বলেও জানান মন্ত্রী। তিনি আরো বলেন, ৫০ লাখ করে আগামী ছয় মাসে তিন কোটি ভ্যাকসিন আমরা পাবো।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৮ বছরের নিচে ৪০ শতাংশ জনসংখ্যা, ৩০ থেকে ৩৫ লাখ গর্ভবতী মা এবং প্রবাসী প্রায় এক কোটি সব মিলিয়ে সাড়ে ৫ কোটি মানুষের ভ্যাকসিন লাগবে না। বাকি চার কোটি লোকের ভ্যাকসিনের জন্য বিভিন্ন কোম্পানির সঙ্গে আলোচনা চলছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদেরও টিকা দেয়া লাগবে। এ সময় ঢাকা থেকে যাওয়া সাংবাদিকদের মন্ত্রী নিজের নির্বাচনী এলাকা ঘুরে দেখান। সে সঙ্গে তার উন্নয়ন কর্মকা-গুলোও তাদের মাঝে তুলে ধরেন।

আপনার মন্তব্য লিখুন