আজ | সোমবার, ১ মার্চ ২০২১
Search
  • রাজনীতি

আপডেট: ৫:১৯ অপরাহ্ন, ৯ ডিসেম্বর, ২০২০

করোনায় প্রাণ গেল বিএনপির প্রার্থীর

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনের বিএনপি দলীয় প্রার্থী ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক শহীদ উল্লাহ শহীদ (৪৯) মারা গেছেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বুধবার বেলা সোয়া ১১টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।শহীদ উল্লাহ শহীদ গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া পশ্চিম খণ্ড গ্রামের হাজী ইয়াকুব … বিস্তারিত » »

আপডেট: ৫:০৬ অপরাহ্ন, ৯ ডিসেম্বর, ২০২০

বিএনপি নেতা কামালের ইন্তেকাল

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এবং ফরিদপুর ( সদর-৩) আসনের সাবেক সংসদ সদস্য চৌধুরী কামাল ইবনে ইউসুফ মারা গেছেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর সোয়া একটায় মারা যান তিনি।বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এ তথ্য … বিস্তারিত » »

আপডেট: ১১:৪২ পূর্বাহ্ন, ৭ ডিসেম্বর, ২০২০

দুই ছাত্রলীগ নেতা স্থায়ী বহিষ্কার

ভাস্কর্য নিয়ে স্ট্যাটাসের জেরে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার হয়েছেন দু’জন নেতা। তারা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদদীন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসাইন ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক খালেদ খান রবিন।কবির হোসাইন ১লা ডিসেম্বর ফেসবুকে লেখেন, মামুনুল হক … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৭ পূর্বাহ্ন, ৫ ডিসেম্বর, ২০২০

ভাস্কর্য বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই দেখছেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই দেখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় জাতীয় তিন নেতার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের … বিস্তারিত » »

আপডেট: ৫:৫৪ অপরাহ্ন, ২৮ নভেম্বর, ২০২০

অবরোধ শেষে শাহবাগ ছাড়ল মুক্তিযুদ্ধ মঞ্চ

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমকে গ্রেপ্তারসহ সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছিল মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। শনিবার বিকেল ৪টা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে ৫টার দিকে তারা অবরোধ তুলে নেন। এ … বিস্তারিত » »

আপডেট: ৯:৫২ অপরাহ্ন, ২৮ অক্টোবর, ২০২০

ব্যর্থতা ঢাকতে দোষ চাপাচ্ছে বিএনপি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে।’তিনি বুধবার সরকারি বাসভবন থেকে বিআরটিসির উদ্যোগে গাবতলী ট্রেইনিং সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।তিনি বলেন, ‘লোক দেখানোর জন্য নির্বাচনে অংশ নেয় বিএনপি।’ … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৪ অপরাহ্ন, ২৩ অক্টোবর, ২০২০

বিএনপি’র কেবল তর্জন-গর্জনই সার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির পুনঃনির্বাচনের দাবি অযৌক্তিক। আন্দোলনের নামে বিএনপি কেবল তর্জন-গর্জনই সার।তিনি বলেন, ‘বিএনপির পুনঃনির্বাচনের দাবি অযৌক্তিক। নির্বাচন এলেই সরকার এবং নির্বাচন কমিশনকে দোষারোপ করতে তাদের অপতৎপরতা শুরু হয়। তারা সব সময় নির্বাচনকে বিতর্কিত করতে চায়। … বিস্তারিত » »

আপডেট: ১০:০৩ অপরাহ্ন, ২১ অক্টোবর, ২০২০

বিএনপি নুরের পৃষ্ঠোপোষকতা করে না

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরের ক্রিয়েটিভ আইডিয়া রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘তার (নুর) ক্রিয়েটিভ আইডিয়া রয়েছে। তাকে বিএনপি পৃষ্ঠোপোষকতা করে না । তবে সে সত্য কথা বলে। যে কেউ সত্য কথা বললে তাকে সর্মথন করা হয়। বরং সরকারই … বিস্তারিত » »

আপডেট: ১০:১০ অপরাহ্ন, ২০ অক্টোবর, ২০২০

সরকারকে ৭ দিনের আল্টিমেটাম

সরকারকে ৭ দিনের আল্টিমেটাম দিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, নারায়ণগঞ্জে বক্তব্য দেয়ার সময় তার ওপর যে হামলার ঘটনা ঘটেছে এর কোন ব্যবস্থা না হলে ঢাকা মহানগরের সকল জায়গা অবরোধ করা হবে। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ … বিস্তারিত » »

আপডেট: ৫:৪২ অপরাহ্ন, ৪ অক্টোবর, ২০২০

ভিপি নুরসহ ৬ জনকে গ্রেপ্তার চেয়ে আবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয় জনের বিরুদ্ধে লালবাগ থানার দায়ের করা মামলার আসামিদের গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে আদালতে আবেদন করেছেন ঢাবির সেই শিক্ষার্থী।রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে এ আবেদন করেন তিনি। বিচারক শুনানি শেষে নথি পর্যালোচনা করে পরে … বিস্তারিত » »