আজ | শনিবার, ২৩ জানুয়ারী ২০২১
Search

প্রচ্ছদ খেলা সৌরভের সার্জারি লাগবে কিনা জানাবেন শেঠি


সৌরভের সার্জারি লাগবে কিনা জানাবেন শেঠি

চাহিদা নিউজ ডেস্ক | ৬:১৮ অপরাহ্ন, ৪ জানুয়ারী, ২০২১

অনেকটা সুস্থ হয়ে উঠেছেন সৌরভ গাঙ্গুলি। সোমবার সকালে তার ইকোকার্ডিওগ্রাফি পরীক্ষা করা হয়েছে। সেই রিপোর্ট সন্তোষজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁর রক্তচাপ ও নাড়ির গতিও স্বাভাবিক। তবে সৌরভের বাইপাস সার্জারির প্রয়োজন রয়েছে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নিবেন প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।

ভারতের সংবাদ মাধ্যম আনন্দবাজার তাদের প্রতিবেদনে বলেছে, সৌরভ গাঙ্গুলির চিকিৎসার জন্য হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি তাঁর টিম নিয়ে আগামিকাল মঙ্গলবার কোলকাতা আসছেন। সৌরভের বাইপাস সার্জারি করার প্রয়োজন রয়েছে কি না, সে বিষয়ে তিনি মতামত দেবেন। যদিও ৯ সদস্যের মেডিকেল বোর্ডের পক্ষ থেকে থেকে বলা হচ্ছে, এখনই তার বাইপাসের প্রয়োজন নেই।

সৌরভের হৃৎপিণ্ডের ধমনীতে ৩টি ‘ব্লক’ ধরা পড়েছে। রবিবার ডান দিকের ধমনীতে এনজিওপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয়েছে। বাঁ দিকের দুটি ধমনীতে এনজিওপ্লাস্টি করতে হবে কি না, তা এফএফআর পরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে বাকি দুটিতে স্টেন্ট বসানোর বিষয়ে।

চিকিৎসা বোর্ডের সদস্য হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল জানিয়েছেন যে, সৌরভের ধমনীর ব্লক হৃৎপিণ্ডের পেশিকে কতটা ক্ষতিগ্রস্ত করেছে তা পারফিউশন স্ক্যান করে দেখা হবে। এ ব্যাপারে আজ সোমবার বোর্ডের সদস্যেরা সৌরভের পরিবারের সঙ্গে আলোচনা করবেন।

গত শনিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সৌরভ গাঙ্গুলির চিকিৎসায় ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এই

মেডিক্যাল বোর্ডে সৌতিকবাবু ছাড়াও আছেন হৃদ্‌রোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল, আফতাব খান, এসবি রায়, কার্ডিয়োথোরাসিক সার্জন ভবতোষ বিশ্বাস, কার্ডিয়াক অ্যানাস্থেটিস্ট পলাশ কুমার ও আশিস পাত্র।

রোববার ফোন করে সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সময়ে সৌরভের দ্রুত আরোগ্য কামনা করার পাশাপাশি সব রকমভাবে পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। পরে সৌরভের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবারই হাসপাতালে গিয়ে সৌরভকে দেখে এসেছিলেন। গিয়েছিলেন তৃণমূলের অন্যান্য মন্ত্রী ও নেতারাও। 

আপনার মন্তব্য লিখুন